| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি জাতীয় নির্বাচনের আগে সরকারকে বিদায় করতে চাই : ফখরুল 


জাতীয় নির্বাচনের আগে সরকারকে বিদায় করতে চাই : ফখরুল 


রহমত নিউজ     28 October, 2022     07:58 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এই সরকার সম্পূর্ণভাবে গণবিরোধী ও অবৈধ, আমাদের কোনও বিকল্প নেই। জাতীয় নির্বাচন তো পরে, তার আগে এদের বিদায় করতে চাই। এই সরকারের অধীনে কোনও নির্বাচন নয়। এখন তরুণদের দায়িত্ব হচ্ছে আন্দোলন সংগ্রামের মধ্য দিয়ে এই দেশকে আবারও মুক্ত করবেন। আবারও গণতন্ত্র প্রতিষ্ঠা করবেন।

আজ (২৮ অক্টোবর) শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। আলোচনা সভায় জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে বক্তব্য দেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, বিএন‌পির ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দীন আহমেদ,  যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক খান প্রমুখ।

মির্জা ফখরুল বলেন, আমাদের রিজার্ভ থেকে খাদ্যশস্য কেনার জন্য ব্যয় করা হয়, ঋণ পরিশোধ করি। কিন্তু উনি (প্রধানমন্ত্রী) জোর দিয়ে বলেছেন এটা পায়রা বন্দরে খরচ হয়েছে। আমরা জানতে চাই কীভাবে খরচ হলো? কারা করলো? কাদের দিয়ে করালেন? রিজার্ভের টাকা কীভাবে ব্যয় হলো? কোথায় কার কাছে হিসাব দিলেন? কেন্দ্রীয় ব্যাংকের হাজার হাজার কোটি টাকা লোপাট হয়ে যাচ্ছে, কে জবাব দেবে? শেয়ার মার্কেটে অনেকে নিঃস্ব হয়ে গেছে। ব্যাংকগুলো থেকে হাজার হাজার কোটি টাকা লোপাট হয়ে গেছে। শিক্ষাব্যবস্থা ধ্বংস হয়ে গেছে। সেখানে কোনও শিক্ষা দেওয়া হয় না, দলীয়করণ করা হয়। কোভিড থেকে বলে আসছি স্বাস্থ্যব্যবস্থা ভঙ্গুর হয়েছে। এখন আরও ভঙ্গুর হয়ে যাচ্ছে। কোনও মানুষ চিকিৎসা পায় না। আজ স্বাধীনতার ৫০ বছর পর দেখলাম, আমরা যা ছিলাম তার চাইতেও খারাপ অবস্থায় আছি। আমরা এখন কথাও বলতে পারছি না। আমাদের সভা করতে দেওয়া হয় না। যখন করতে চাই, একদিকে আওয়ামী লীগের সন্ত্রাসীরা, অন্যদিকে রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোকে ব্যবহার করে আমাদের নির্যাতন করা হয়, হত্যা করা হয়, কারাগারে পাঠানোর হয়।